সোমবার, ১২ মে, ২০১৪

বই পরিচিতিঃ বিয়ে : স্বপ্ন থেকে অষ্টপ্রহর

বিয়ে : স্বপ্ন থেকে অষ্টপ্রহরআস্‌সালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন। অবশেষে মির্জা ইয়াওয়ার বেগ-এর লেখা বিয়ে : স্বপ্ন থেকে অষ্টপ্রহর বইটি কিনে পড়ে ফেললাম। এক কথায় অসাধারণ একটি বই! কথা না বাড়িয়ে চলুন জেনে নিই বইটি সম্পর্কে কিছু তথ্য।

বইয়ের নামঃ বিয়ে : স্বপ্ন থেকে অষ্টপ্রহর

লেখকঃ মির্জা ইয়াওয়ার বেগ

অনুবাদকঃ আবদুল্লাহ আল মাহমুদ

সংক্ষিপ্ত বর্ণনাঃ 




দাম্পত্য জীবনের সুখশান্তি কেবল স্বামী-স্ত্রীর মন-মানসিকতা ও আচার-আচরণের উপরই নির্ভর করে। তারা যদি সত্যিই সুখী হতে চায় তাহলে কেউ তা রোধ করতে পারবে না; আর তারা যদি অশান্তি সৃষ্টি করে তাহলে কেউই তাদের শান্তি এনে দিতে পারবে না।


ভালোবাসা মূলত সৃষ্টি হয় সম্মান থেকে। আমরা এমন কাউকে ভালোবাসতে পারি না যাকে আমরা সম্মান করি না। তাই স্বামী-স্ত্রী দুজনেরই পরস্পরের প্রতি গভীর সম্মানবোধ থাকতে হবে। পরস্পরের ভালো গুণগুলোকে যত্নের সাথে মূল্যায়ন করতে হবে এবং ভুলগুলোকে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখতে হবে

মির্জা ইয়াওয়ার বেগ-এর লেখা বিয়ে : স্বপ্ন থেকে অষ্টপ্রহর অবিবাহিত কিংবা বিবাহিত উভয় শ্রেণীর পাঠকের জন্য একটি অবশ্য পাঠ্য বইকারণ, বইটিতে রয়েছে বিয়ে সম্পর্কিত কিছু অসাধারণ দিকনির্দেশনা। বইটি পড়ার মাধ্যমে একজন পাঠক খুব সহজে, কিন্তু বিস্তারিতভাবে জানতে পারবে ইসলামে বিয়ে বলতে কী বোঝায়, বিয়ে করার প্রয়োজনীয় বিষয় এবং একটি সুন্দর ও সুখি দাম্পত্য জীবনের জন্য বিয়ের আগের ও পরের করণীয় সম্পর্কে। লেখক তাঁর সুদীর্ঘ কাউন্সেলিং জীবনে মানুষের কাছ থেকে পাওয়া ২০ টি গুরুত্বপূর্ণ প্রশ্নের আলোকে অত্যন্ত সুন্দর ও সাবলীলভাবে ব্যাখ্যা করেছেন কীভাবে বিবাহিত জীবনকে সুখী করা যায়। বইটিতে আরও রয়েছে বিয়ে সম্পর্কিত একটি খুতবাহ, যাতে ফুটে উঠেছে বিয়ের সার্বিক দিক। তাই বিবাহিত কিংবা অবিবাহিত উভয় পাঠক তাদের দাম্পত্য জীবনের গাইডলাইন হিসেবে বইটিকে হাতের কাছে রাখতে পারেন।

প্রকাশকঃ শরীফ আবু হায়াত অপু, প্রোডাকশন ম্যানেজার, সিয়ান পাবলিকেশন

সর্বোচ্চ খুচরা মূল্যঃ ১৩৫ টাকা মাত্র

প্রাপ্তিস্থানঃ কাঁটাবন মসজিদ কমপ্লেক্স (কাঁটাবন মোড়), ঢাকা এবং এখানে দেখুন


পাদটীকাঃ
[১] বিয়ে : স্বপ্ন থেকে অষ্টপ্রহর, পৃষ্ঠা ৯
[২] বিয়ে : স্বপ্ন থেকে অষ্টপ্রহরপৃষ্ঠা ১৩

0 on: "বই পরিচিতিঃ বিয়ে : স্বপ্ন থেকে অষ্টপ্রহর"